আমরা চেষ্টা করব চ্যাম্পিয়ন হতে। তবে আপাতত চোখ রাখছি সেমিতে – জামাল ভূঁইয়া

এসএ গেমসে ফুটবল খেলতে আজ কাঠমান্ডুতে পৌঁছেছে বাংলাদেশ ফুটবল দল। আগামীকাল লন্ডন থেকে সরাসরি কাঠমান্ডুতে দলের সঙ্গে যোগ দেবেন কোচ জেমি ডে।

দক্ষিণ এশিয়ান গেমসে ফুটবল খেলতে নেপালের রাজধানী কাঠমান্ডুতে পৌঁছেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। ২০ সদস্যের বাংলাদেশ দলে ১৬ জনই জাতীয় দলের। এদের মধ্যে সিনিয়র কোটায় আছেন সেন্টারব্যাক ইয়াসিন খান, মিডফিল্ডার জামাল ভূঁইয়া ও ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবন। ফলে দলকে ঘিরে তৈরি হয়েছে প্রত্যাশা।

Image may contain: 9 people, people smiling

বাংলাদেশ কোচ জেমি ডে-ও সোনা জয়ের লক্ষ্যের কথা জানিয়েছেন। আগামীকাল লন্ডন থেকে সরাসরি কাঠমান্ডুতে দলের সঙ্গে যোগ দেবেন জেমি।

আনুষ্ঠানিকভাবে ১ ডিসেম্বর শুরু হবে গেমস। ‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন নেপালের সঙ্গী বাংলাদেশ। গ্রুপের আরেক দল ভুটান। স্বাগতিক নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু হচ্ছে ১৯৯৯ ও ২০১০ সালের চ্যাম্পিয়ন বাংলাদেশের। এবার ৯ বছর বাদে আবার বাংলাদেশের মিশন সোনা জয়, ‘আমরা পদক জয়ের লক্ষ্যেই নেপাল যাব।

কাজটা সহজ হবে না, কিন্তু আমরা সামর্থ্যের সেরাটা দিয়ে চেষ্টা করব।’

বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও শুনিয়েছেন আশার কথা। ম্যাচ ধরে ধরে এগোতে চান তিনি, ‘আমরা চেষ্টা করব চ্যাম্পিয়ন হতে। তবে আপাতত চোখ রাখছি সেমিতে ওঠার ওপর। সেমির পর ফাইনাল। যাওয়ার আগে লক্ষ্যের কথা যদি বলেন, আমি বলব ফাইনালে খেলার কথা।’

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *