খুলনা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ ২৬ মার্চ খুলনা বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদযাপিত হয়। এ উপলক্ষে সকাল ৬ টায় শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে উপাচার্য কর্র্তৃক জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল ৬-৩০ মিনিটে খুলনা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের ভাস্কর্য অদম্য বাংলায় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রথম শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

খুবিতে যথাযোগ্য মর্যাদায় মহান
স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

শুদ্ধ সুরে একযোগে জাতীয় সঙ্গীত পরিবেশন

এরপরই খুলনা বিশ্ববিদ্যালয় স্কুল, বিভিন্ন ডিসিপ্লিন, বিভিন্ন আবাসিক হল, খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, খুবি অফিসার্স কল্যাণ পরিষদ, ছাত্রদের বিভিন্ন সংগঠন এবং কর্মচারিবৃন্দের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এর পর সকাল ৮টা ১মিনিটে শুদ্ধ সুরে একযোগে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ জাতীয় সঙ্গীত পরিবেশন পরিচালনা করে।

এ সময় ট্রেজারার, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি ও বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। এছাড়া খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে সকাল ১০টায় প্রীতি ক্রিকেট ম্যাচ ও ভলিবল ম্যাচ এবং সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের উদ্যোগে ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিকেল ৪ টায় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *