খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে: উপাচার্য

আজ ২৭ মার্চ ২০১৯ খ্রি. তারিখ সকাল ১০ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক ও স্বেচ্ছায় রক্তদানে ছাত্রদের সংগঠন বাঁধন এর যৌথ উদ্যোগে ক্যাম্পাসে এক বিশাল মাদকবিরোধী শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। ‘মাদককে না বলুন, জীবনকে হ্যাঁ বলুন’ এ শ্লোগানকে সামনে রেখে শোভাযাত্রাটি উপাচার্যের নেতৃত্বে হাদী চত্ত্বর থেকে শুরু করে শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে দিয়ে কটকা স্মৃতিস্তম্ভ হয়ে পুনরায় হাদী চত্ত্বরে এসে শেষ হয়।

এখানে এক সংক্ষিপ্ত বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, শিক্ষার্থীদের পিতা-মাতা তাদেরকে বিশ্ববিদ্যালয়ে পাঠান লেখাপড়া শিখে মানুষ হয়ে পরিবারের হাল ধরার জন্য, দেশ ও সমাজের জন্য অবদান রাখার উদ্দেশ্যে। কিন্তু আমাদের তরুণ সমাজের অনেকেই নানাভাবে মাদক সেবনসহ বিপথে জড়িয়ে নিজে জীবন ধ্বংসের সাথে সাথে তার পরিবার ও দেশের স্বপ্ন বিনষ্ট করছে। মাদকের থাবায় অনেক তরুণের জীবন আজ বিপন্ন।

এ অবস্থা থেকে বের হয়ে আসতে হবে। তিনি বলেন খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখতে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ছাত্রদের সংগঠন বাঁধন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শোভাযাত্রার যে আয়োজন করেছে তাঁর জন্য তিনি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। একই সাথে বিশ্ববিদ্যালয়ের সকল সাংস্কৃতিক ও অন্যান্য সংগঠনগুলোকেও এ কর্মসূচির সাথে যোগ দিয়ে ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখতে আহবান জানান।

তিনি বলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ব্যাপারে সহায়তা অব্যাহত রাখবে। এ সময় সংক্ষিপ্তভাবে আরও বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন এবং বাঁধনের সভাপতি ইয়াসীন আহমেদ জীবু। শোভাযাত্রায় বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারি ও বিশ্ববিদ্যালয় স্কুলের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *