দুর্যোগ মুহূর্তে দেশের মানুষের পাশে থাকতে খুলনা বিশ্ববিদ্যালয় অ্যালুমনাই এসোসিয়েশন (কুয়া) সর্বদা বদ্ধপরিকর

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (Covid19)-এর প্রাদুর্ভাবে আক্রান্ত আমাদের মাতৃভূমি বাংলাদেশের দুর্যোগ মুহূর্তে দেশের মানুষের পাশে থাকতে খুলনা বিশ্ববিদ্যালয় অ্যালুমনাই এসোসিয়েশন (কুয়া) সর্বদা বদ্ধপরিকর । এই প্রাদুর্ভাবের প্রাথমিক পর্যায়ে অতিদ্রুততার সাথে কুয়া কার্যনির্বাহী পর্ষদ ১.৫ লক্ষাধিক টাকার ফান্ড গঠন করে এবং হ্যান্ড স্যানিটাইজার তৈরী করে যা গতকাল ২২শে মার্চ তারিখে খুলনা সিটি কর্পোরেশন এলাকার সীমিতসংখ্যক ঝুঁকিপূর্ণ স্থানে (খুলনা মেডিকেল কলেজ , খুলনা সদর হাসপাতাল , রেল স্টেশন , খুলনা সিভিল সার্জন অফিস, হোমকোরাইনটাইনে কর্মরত পুলিশ সদস্য , বিশ্ববিদ্যালয় ক্লিনিক , ছুটির পরও কর্মরত কর্মচারী , বিশ্ববিদ্যালয় ব্যাঙ্ক , গুরুত্বপূর্ণ কিছু এটিএম বুথ) বিতরণ করা হয় ।

 

পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমণ রোধে সচেতনতামূলক প্রচারনা এবং স্যানিটাইজার/মাস্ক ব্যবহারবিধি সম্পর্কে অবহিত করা হয় । এই কার্যক্রম প্রাথমিকভাবে ৩০শে মার্চ পর্যন্ত অব্যাহত থাকবে। এই কার্যক্রম পরিচালনায় প্রতিদিন ১০০ লিটার অ্যালকোহলসহ অন্যান্য জিনিসপত্র নিশ্চিত করা সম্ভব হয়েছে এবং প্রতিদিনকার ব্যয় ধরা হয়েছে প্রায় ৮০,০০০ টাকা। আজ বিকেলের মধ্যে আগামী দুদিনের জন্য ২০০ লিটার কাঁচামাল খুলনা বিশ্ববিদ্যালয় পৌছে যাবে।

 

খুলনার মেডিকেল সেন্টারগুলোতে মাস্ক স্বল্পতা বিবেচনায় নিয়ে কুয়া ১০০০ পিস মাস্ক সংগ্রহ করেছে, যা ঢাকা হতে খুলনার পথে রয়েছে। কুয়া’র এই উদ্যোগ বর্তমান চাহিদার তুলনায় খুবই অপ্রতুল। উল্লেখ্য যে, কুয়া অতিদ্রুততার সাথে খুলনায় অবস্থিত বিভিন্ন হাসপাতালের চিকিৎসকদের মাঝে PPE প্রদানে ঐকান্তিক চেষ্ঠা চালিয়ে যাচ্ছে । স্বাস্থ্য অধিদপ্তরে অনুমোদনকৃত PPE সংগ্রহের লক্ষ্যে প্রস্তুত করণের জন্য প্রক্রিয়া চলমান। এই সকল জিনিষপত্রের প্রদানের ক্ষেত্রে কিছু উপস্থিত বিবেচনা দিয়ে অনুক্রম করা হয়ে থাকে, যেমনঃ ঝুঁকির মাত্রা, আর্থিক সক্ষমতা সহ কাজের ধরণ বিবেচনা এবং যেসব চিকিৎসা সেবক সরাসরি Covid-19 রোগীর সংস্পর্শে কাজ করছেন ।

আমরা সাধুবাদ জানাই আমাদের সেইসব ভাই-বোনদের যারা কুয়া’র কর্মকান্ডে স্বেচ্ছাশ্রম দিতে আগ্রহ প্রকাশ করেছে। গতকাল দেশ-বিদেশ থেকে কুয়ার সম্মানিত সদস্যদের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে এবং অনেকে ফোনের মাধ্যমে দেশের এই পরিস্থিতিতে কুয়ার মাধ্যমে পরিচালিত সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। আমরা বরাবরের মত কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি দেশে এবং বিদেশে আমাদের সেই সব আঞ্চলিক কুয়া পরিবারকে (KUAA North America, Jessore, Cox’s Bazar) যারা স্বপ্রনোদিত হয়ে আর্থিকভাবে কুয়া’র এই প্রচেষ্টায় শরীক হতে ইচ্ছা প্রকাশ করেছেন এবং অর্থ সংগ্রহের জন্য কাজ করে যাচ্ছেন।

বর্তমান পরিস্থিতিতে PPE, Hand Sanitizer, Mask এর বিশাল চাহিদার বিপরীতে কুয়া পরিবার তার সর্বোচ্চ অবদান রাখতে বদ্ধপরিকর। কুয়া’র এই ঐকান্তিক প্রচেষ্টায় সকল সদস্য নিম্নলিখিত মাধ্যমে আর্থিক সহায়তা দিয়ে অংশগ্রহণ করতে পারেন।

*ব্যাংক একাউন্টঃ* ( টাকা জমা রশিদে নিজের নাম অথবা রোল নম্বর উল্লেখ করবেন)
==============================
একাউন্ট নামঃ KUAA REUNION 2015
একাউন্ট নম্বরঃ ১২৬.১৫১.৬১২৯৩
ব্যাংক নামঃ ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড
শাখাঃ এলিফ্যান্ট রোড শাখা, ঢাকা।

এছাড়াও KUAA Webpage-এ Donation/Wellfare Fund নামে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে যেখান থেকে Debit/Credit Card/BKash/Rocket -এর মাধ্যমে আর্থিক সহায়তা দিয়ে সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করতে পারেন।

আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি আমাদের সমষ্টিগত শক্তিই আমাদের আগামীর পাথেয়।

ধন্যবাদান্তে,
ফজলে রেজা সুমন Fazle Reza Sumon
সাধারন সম্পাদক
খুলনা বিশ্ববিদ্যালয় অ্যালুমনাই এসোসিয়েশন(কুয়া)

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *